স্বাগতম

শিশু-কিশোরদের জগতে

ক্লাসের পড়া

বয়স ভিত্তিক পড়া

বিজ্ঞান পড়া

যেমন খুশি তেমন পড়া

ইংরেজি শেখা

নীতিগল্প: কুকুর ও তার ছায়া

এক কুকুর মুখে এক টুকরা মাংস নিয়ে নদী পার হচ্ছিলো। হটাৎ সে পানিতে তাকিয়ে নিজের প্রতিবিম্ব দেখতে পেলো। সে বুঝতেই পারল না এটা তার নিজের ছায়া। সে ভাবলো অন্য কোন কুকুর তার চেয়েও বড় মাংসের টুকরা নিয়ে যাচ্ছে। তার লোভ হলো। যেই না সে মাংসের টুকরা কেড়ে নেয়ার জন্য ঘেউ ঘেউ করে উঠলো, ওমনি মুখ থেকে মাংস টুপ করে পানিতে ডুবে গেলো।

উপদেশঃ অতি লোভ ভালো নয়।

Share this:

ABOUTME

শিশু কিশোররাই আগামী দিনের ভবিষ্যত। তাদের জন্য কিছু রেখে যেতে হবে এটাই আমার কর্তব্য। আর এই কর্তব্যজ্ঞান থেকেই আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা। বাংলা ভাষা শিশুদের অনলাইন ভিত্তিক শিক্ষার সুযোগ নেই বললেই চলে। কিন্তু যুগের সাথে তাল মিলিয়ে উন্নত শিক্ষায় শিক্ষিত হওয়ার জন্য ইন্টারনেট ছাড়া কোন পথ নেই। আমি চেষ্টা করেছি শিশুদের উপযুক্ত শিক্ষার জন্য একটি উন্নত অনলাইন ভিত্তিক তথ্যভান্ডরের অবকাঠামো তৈরী করার। যদি আমার এই প্রচেষ্টা থেকে বাংলাদেশের একটি শিশুও উপকৃত হয় তবে আমার কর্ম স্বার্থক হয়েছে বলে মনে করব।

JOIN CONVERSATION

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment